কক্সবাজার, শুক্রবার, ৩ মে ২০২৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু এক লাখ ১৪ হাজারের, আক্রান্ত সাড়ে ১৮ লাখ

প্রাণঘাতী করোনাভাইরাস তার মৃত্যু তাণ্ডব অব্যাহত রেখেছে। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনার থাবায় বিশ্বজুড়ে প্রাণ গেছে, পাঁচ হাজার ৫১৪ জনের। আর এসময় আক্রান্ত হয়েছে সাড়ে ৭২ হাজার মানুষ।

সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে এক লাখ ১৪ হাজার ১৯৪ জনে। আর আক্রান্ত হয়েছে ১৮ লাখ ৫২ হাজার ২৫৭ জন।রীতিমতো দাবানলের মতো ছড়িয়ে পড়া এই ভাইরাসে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটেছে যুক্তরাষ্ট্রে।

সেখানে এখন পর্যন্ত ২২ হাজার ১১৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৬০ হাজার ৪৩৩ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে এক ৫২৮ জনের। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দেশটির নিউইয়র্ক রাজ্যে।

টানা কয়েকদিন ধরে এই রাজ্যে সাতশো’র বেশি করে মানুষ করোনায় মারা গেছে।মৃতুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই রয়েছে ইতালি। যদিও চীনের মূল ভূখণ্ডের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে হয়েছিল কিন্তু যুক্তরাষ্ট্র তা দ্রুতই টপকে যায়।

ইতালিতে এখন পর্যন্ত ১৯ হাজার ৮৯৯ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে ৪৩১ জনের মৃত্যু হয়েছে। সবমিলিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৬ হাজার ৩৬৩।

পাঠকের মতামত: